OrdinaryITPostAd

ছারপোকা তাড়ানোর উপায় কি - ছারপোকা দমনের ঔষধ

আসসালামু আলাইকুম! আপনি কি ছারপোকা তাড়ানোর উপায় কি ও ছারপোকা দমনের ঔষধ সম্পর্কে জানেন? এই পোস্টে ছারপোকা তাড়ানোর উপায় কি এবং ছারপোকা দমনের ঔষধ সম্পর্কে জানতে পারবেন। তাই ছারপোকা তাড়ানোর উপায় কি এবং ছারপোকা দমনের ঔষধ সম্পর্কে জানতে পোস্টটি পড়ুন। 

এছাড়াও ছারপোকা কেন হয় এবং ছারপোকা কামড়ালে কি হয় ও ছারপোকা তাড়ানোর স্প্রে নিয়ে আলোচনা করা হবে। পাশাপাশি ছারপোকা তাড়াতে নিম পাতা ও ছারপোকা মারার পাউডার নিয়েও জানতে পারবেন। যারা ছারপোকা তাড়ানোর উপায় কি ও ছারপোকা দমনের ঔষধ সহ অন্যান্য বিষয়ে জানতে চান তাদের জন্য পোস্টটি গুরুত্বপূর্ণ। তো চলুন ছারপোকা তাড়ানোর উপায় কি ও ছারপোকা দমনের ঔষধ সহ অন্যান্য বিষয় সম্পর্কিত পোস্টটি শুরু করি।

সূচিপত্র: ছারপোকা তাড়ানোর উপায় কি - ছারপোকা দমনের ঔষধ

ছারপোকা কেন হয় - ছারপোকা তাড়ানোর উপায় কি

ছাড়পোকার জ্বালায় যেন জীবনটা অতিষ্ট হয়ে ওঠে। এখন প্রায়ই ঘরে এ সমস্যা। ছারপোকা কেন হয় বা ছারপোকা তাড়ানোর উপায় কি তা সম্পর্কে জানেন? অধিকাংশ মানুষ ছারপোকা কেন হয় কিংবা ছারপোকা তাড়ানোর উপায় কি তা না জানার কারণে এই সমস্যা হতে বেড়িয়ে আসতে পারে না। তো যারা ছারপোকা তাড়ানোর উপায় কি তা জানেন না, তাদের জন্য এই পাঠটি গুরুত্বপূর্ণ। এই পাঠে আমরা ছারপোকা তাড়ানোর উপায় কি সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো৷ চলুন জেনে নিই ছারপোকা তাড়ানোর উপায় কি সে সম্পর্কে। 
ছারপোকা যে শুধু বিছানায় হয় এমনটা না। ছারপোকা ঘরের যেকোনো স্থানে হতে পারে। বিশেষ করে খাটে বিছানায় এর প্রকোপ বেশি দেখা যায়। ফলে অনেকে এর জ্বালায় অসহ্য হয়ে পড়ে। ছারপোকা তাড়ানোর উপায় কি তা সম্পর্কে বলতে গেলে আপনি ঘরোয়া ভাবে এটি তাড়াতে পারবেন। ছারপোকা তাড়াতে সপ্তাহে একবার হলেও ঘরের আসবাবপত্র গুলোতে কেরোসিন প্রয়োগ করুন এতে তারা দূর হয়ে যায়। এছাড়া ঘরের কোনো স্থানে যাতে ময়লা জমে না থাকে তা খেয়াল রাখুন। মাসে অন্তত একবার হলেও পুরো ঘর পরিস্কার করুন।

ঘরের কাথা বালিশ ধোয়ার সময় তা গরম পানিতে ডুবিয়ে তারপর ধুন। এছাড়া কয়েক সপ্তাহ পর পর ঘরের বেডে রোদ লাগান। এসব পোকা গুলো ১১৩ ডিগ্রি তাপমাত্রায় মরে যায়৷ আপনি চাইলে কীটনাশক এর ব্যবহার করতে পারেন। ছারপোকা দমনে কীটনাশক কার্যকরী ভূমিকা পালন করে। তাই চাইলে এর প্রয়োগ করতে পারেন। আশা করি বুঝতে পেরেছেন ছারপোকা তাড়ানোর উপায় কি সে সম্পর্কে। এছাড়া ছারপোকা দমনের ঔষধ ও ছারপোকা কামড়ালে কি হয় তা জানতে পরবর্তী অংশ গুলো অনুসরণ করুন।

ছারপোকা কামড়ালে কি হয়

অনেকে ছারপোকা দেখলে ভয় পায়। ভয়ের একমাত্র কারণ হলো যদি কামড়ে দেয়। আপনি কি ছারপোকা কামড়ালে কি হয় তা জানেন? ছারপোকা হলো একধরনের সাইমেক্স গণের অন্তর্ভুক্ত পোকা যেগুলো খাদ্য হিসেবে মানুষ এী রক্ত খায়। ছারপোকার কামড় এর ফলে ত্বকের মধ্যে যা দেখা দিতে পারে তা হলো ফুসকুড়ি, মানসিক প্রভাব, এবং অ্যালার্জির প্রতিক্রিয়ার লক্ষণ। এর কামঠে ত্বকে বড় ধরনের ফুসকাও হতে পারে। নিশ্চয়ই বুঝতে পেরেছেন এই বিষয়ে। এছাড়া ছারপোকা দমনের ঔষধ ও ছারপোকা তাড়ানোর স্প্রে সম্পর্কে জানতে নিচের পাঠটি পড়ুন। 

ছারপোকা দমনের ঔষধ - ছারপোকা তাড়ানোর স্প্রে

অনেকে ছারপোকার জ্বালায় কতই না কিছু করছে। কিন্তু কোনো ভাবে এই পোকা দূর হচ্ছে না। এই পাঠে আমরা ছারপোকা দমনের ঔষধ ও ছারপোকা তাড়ানোর স্প্রে নিয়ে আলোচনা করবো। আপনি যদি ছারপোকার সমস্যায় ভোগেন তাহলে ছারপোকা দমনের ঔষধ সম্পর্কে জানতে এই পাঠটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে ছারপোকা দমনের ঔষধ নিয়ে আর চিন্তায় থাকতে হবে না। তো চলুন জেনে নিই ছারপোকা দমনের ঔষধ কি সে সম্পর্কে।
ছারপোকা দমনের ঔষধ হিসেবে ন্যাপথলিন গুড়ো খুবই কার্যকর। মাসে অন্তত ২ বার এ গুড়ো ছিটিয়ে দিন। আর ছারপোকা হবে না৷ ছারপোকা তাড়াতে যে স্প্রে ব্যবহার করতে পারেন তা হলো অ্যালকোহল স্প্রে। যেখানে এর প্রকোপ আছে সেখানে কিছুদিন পর পর স্প্রে করুন। এছাড়া চাইলে ল্যাভেন্ডার স্প্রে ব্যবহার করতে পারেন৷ এটাও একই ভাবে প্রয়োগ করুন কিছু দিন পর পর। তাহলে আর ছারপোকা থাকবে না ঘরে। পাশাপাশি ছারপোকা ট্যাবলেট হিসেবে Aluminium Phosphide এটি ব্যবহার করতে পারেন। ট্যাবলেটটি কীটনাশক বা সারের দোকানে পেয়ে যাবেন। 

ছারপোকা তাড়াতে নিম পাতা

ছারপোকা তাড়াতে নিম পাতার ব্যবহার জানেন? অনেকে হয়তো ছারপোকা তাড়াতে নিম পাতার ব্যবহার সম্পর্কে অবগত নন। ছারপোকা তাড়ানোর জন্য বিছানার চারপাশে নিম পাতা রাখুন। এর ফলে ছারপোকা দূর হয়। আরো ভালো হয় যদি নিমপাতার দ্রবণ বা স্প্রে তৈটি করতে পারেন। সপ্তাহে ২ বার ব্যবহার করলে কিছু দিনের মধ্যেই ছারপোকা দূর হয়ে যাবে ইন শা আল্লাহ। আপনি যদি এমন সমস্যায় ভুগেন তাহলে এই উপায়টি আপনার জন্য একান্ত উপকারী।

ছারপোকা মারার পাউডার

ছারপোকা মারার পাউডার রয়েছে যেটা প্রয়োগ করলে ছারপোকার হাত থেকে বাচা যায়। ছারপোকা মারার পাউডার এর মধ্যে অন্যতম হলো Zoomx পাউডার। ঘরের যেখানপ ছারপোকা আছে সেখানে এটি প্রয়োগ করুন কিছু দিন পর পর। পাশাপাশি ন্যাপথলিন পাউডার ও ব্যবহার করতে পারেন। এসব পাউডার গুলো আপনাকে অতি সহজে ছারপোকার হাত থেকে মুক্তি দিবে। তাই এই সমস্যায় জর্জরিত থাকলে পাউডার গুলো ব্যবহার করুন। 
আশা করি আজকের পোস্ট টি আপনাদের কাছে ভালো লেগেছে। পোস্ট টি পড়ে আপনি যদি উপকৃত হয়ে থাকেন তাহলে পোস্টটি শেয়ার করতে ভুলবেন না। প্রতিদিন এমন ভালো ভালো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। 18801 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url