OrdinaryITPostAd

প্রসাবের রাস্তায় মাংস বৃদ্ধি - মহিলাদের প্রসাবের রাস্তায় মাংস বৃদ্ধি

আসসালামু আলাইকুম! আপনি কি প্রসাবের রাস্তায় মাংস বৃদ্ধি কিংবা মহিলাদের প্রসাবের রাস্তায় মাংস বৃদ্ধি সম্পর্কে জানতে চান? এই পোস্টে মহিলাদের প্রসাবের রাস্তায় মাংস বৃদ্ধি ও প্রোস্টেট গ্ল্যান্ড বৃদ্ধির চিকিৎসা। সম্পর্কে জানতে পারবেন। তাই মহিলাদের প্রসাবের রাস্তায় মাংস বৃদ্ধি ও প্রোস্টেট গ্ল্যান্ড বৃদ্ধির চিকিৎসা সম্পর্কে জানতে পোস্টটি পড়ুন। 

এছাড়াও আরো জানতে পারবেন প্রোস্টেট বড় হওয়ার লক্ষণ ও প্রস্টেট ঔষধ সময় সম্পর্কে। পাশাপাশি প্রস্টেট ব্যায়াম ও প্রোস্টেট গ্রন্থির কাজ তা নিয়েও আলোচনা করা হবে। যারা মহিলাদের প্রসাবের রাস্তায় মাংস বৃদ্ধি ও প্রোস্টেট বড় হওয়ার লক্ষণ সহ অন্যান্য বিষয়ে জানতে চান তাদের জন্য পোস্টটি গুরুত্বপূর্ণ। তো চলুন মহিলাদের প্রসাবের রাস্তায় মাংস বৃদ্ধি ও প্রোস্টেট গ্রন্থির কাজ সহ অন্যান্য বিষয় সম্পর্কিত পোস্টটি শুরু করি।

সূচিপত্র: প্রসাবের রাস্তায় মাংস বৃদ্ধি - মহিলাদের প্রসাবের রাস্তায় মাংস বৃদ্ধি

প্রসাবের রাস্তায় মাংস বৃদ্ধি - মহিলাদের প্রসাবের রাস্তায় মাংস বৃদ্ধি

মহিলাদের প্রসাবের রাস্তায় মাংস বৃদ্ধি এটা অনেক মহিলাদের মধ্যে দেখা যায়। মহিলাদের প্রসাবের রাস্তায় মাংস বৃদ্ধি হলে অনেকে তা লুকিয়ে রাখে। কেননা মহিলাদের প্রসাবের রাস্তায় মাংস বৃদ্ধি পেলে তারা লজ্জায় তা প্রকাশ করে না। কিন্তু এরুপ হলে বরং নিজেরই ক্ষতি হবে। তাই একটু সচেতন হলেই মহিলাদের প্রসাবের রাস্তায় মাংস বৃদ্ধি সমস্যা সমাধান করা সম্ভব। চলুন মহিলাদের প্রসাবের রাস্তায় মাংস বৃদ্ধি নিয়ে বিস্তারিত জেনে নিই।
মেয়েদের প্রসাবের রাস্তায় মাংশ বৃদ্ধি হলে কয়েক ভাবে বুঝা যায়। জরায়ুর মুখ তার স্বাভাবিক অবস্থান হতে কিছুটা নিচে নেমে আসে। তবে অনেক সময় অধিক নেমে আসলেও তার শরীর যোনি পথের ভিতরে থাকে। মূলত প্রসাবের সময় এটি বের হয় বেশির ভাগ ক্ষেত্রে। ফলে প্রসাব করতে নানান সমস্যা দেখা দেয়। এর বেশ কয়েকটি কারণ আছে। কিছু মাংসপেশি ও লিগামেন্ট জরায়ুকে নির্দিষ্ট জায়গায় ধরে রাখতে সাহায্য করে। জন্মগতভাবে যদি কারও এ কাঠামো দুর্বল থাকে তাহলে এই সমস্যা হতে পারে। এছাড়া সন্তান প্রসবের সময় জরায়ুর মুখ সম্পূর্ণভাবে খোলার আগেই যদি অতিরিক্ত চাপ প্রয়োগ করে তাহলে এটা হয়।

প্রোস্টেট বড় হওয়ার লক্ষণ 

বয়সের সাথে সাথে হরমোনেরও পরিবর্তন ঘটে। যার কারণে প্রোস্টেট গ্রন্থ বড় হয়। তবে প্রোস্টেট বড় হওয়ার লক্ষণ রয়েছে যা দেখলে বুঝতে হবে এটি এর লক্ষণ। মূলত মুত্রনালীর চারদিকে প্রোস্টেট কোষ গুলো বেড়ে যায় ও মুত্রনালী কে চেপে ধরে। এর কয়েকটি লক্ষণ ঘন ঘন ও ফোটা ফোটা প্রসাব হওয়া, প্রসাব এর থলি খালি না হওয়া, প্রসাব আটকিয়ে রাখতে কষ্ট হওয়া, প্রসাব থেমে হতে পারে, অনেক সময় প্রসাবের সাথে ব্লাড দেখা দেয়, ইত্যাদি। নিশ্চয়ই এই বিষয়ে বুঝতে পেরেছেন। এছাড়াও প্রস্টেট ঔষধ ও প্রস্টেট ব্যায়াম সম্পর্কে জানতে পরবর্তী পাঠ গুলো পড়ুন। 

প্রোস্টেট গ্ল্যান্ড বৃদ্ধির চিকিৎসা - প্রস্টেট ঔষধ

সাধারণত এরুপ সমস্যা হলে অনেকে ভাবেন যে অপারেশন করতে হবে। কিন্তু না, এই সমস্যার সমাধান প্রস্টেট ঔষধ এর মাধ্যমে সমাধান করা যায়। তো যারা এই সমস্যার মধ্যে জর্জরিত ও বিষণ রকমের চিন্তায় আছেন যে এরথেকে কিভাবে সমাধান পাবেন, তাদের জন্য আজকের এই পাঠটি গুরুত্বপূর্ণ। চলুন দেখে নিই প্রস্টেট ঔষধ ও প্রোস্টেট গ্ল্যান্ড বৃদ্ধির চিকিৎসা সমূহ।
এটার জন্য ডাক্তাররা সাধারণত প্রথমে ঔষধ সেবনের পরামর্শ দেন। নিয়মিত ও নিয়মানুসারে ঔষধ খেলে এটি হতে মুক্ত হওয়া যায়। তবে ওষুধে কাজ না করলে তখন অপারেশন এর পথ বাছাই করতে হয়। আলফা ব্লফার ও ৫-আলফা রিডাক্টেজ  ইনহিবিটর এই দুই ধরনের ওষুধ সবচেয়ে বেশি ব্যবহৃত হয়। ডাক্তারের পরামর্শ ঔষধ সেবন করে যান। ইন শা আল্লাহ ভালো হয়ে যাবে। তবে চিকিৎসক এর পরামর্শ ছাড়া কখনো কিছু খাওয়া উচিত না।

প্রস্টেট ব্যায়াম

প্রস্টেট এর কয়েকটি ব্যায়াম রয়েছে যা এর জন্য খুবই উপকারী। এরমধ্যে একটা ব্যায়াম হলো নিচে বসে ২ পা সামনে বাড়িয়ে দিন। তারপরে শরীরের সামনের অংশ মেঝে থেকে তুলুন। পাশাপাশি ২ পা পেছন দিক থেকে বাকা করে ওপরে আনতে হবে। তারপরে ২ হাত পিছন দিকে বাড়িয়ে এনে দুই পায়ের আঙুল ধরতে হবে। এই অবস্থায় শরীরের সমস্ত ভার পেটের উপর থাকে। এই নিয়মটা অনুসরণ করে আপনি চাইলে এর কাজ চালিয়ে যেতে পারেন। ইন শা আল্লাহ ভালো ফলাফল পাবেন। 

প্রোস্টেট গ্রন্থির কাজ

প্রোস্টেট গ্রন্থি সম্পর্কে আমরা ইতিমধ্যেই ধারণা পেয়েছি। কিন্তু অনেকে মনে হয়তো প্রশ্ন আসতে পারে যে প্রোস্টেট গ্রন্থির কাজ কি? প্রোস্টেট হলো একটি সুপারির ন্যায় মাংশপিন্ড। যা মুত্রনালিকে ঘিরে রাখে। প্রোস্টেট গ্রন্থির কাজ হলো এটি শুক্রানুর খাদ্য জোগানে সহায়তা করে থাকে। এর অন্যতম কাজ হলো বীর্যের উপাদান আঠালো পদার্থ সৃষ্টি করা। মূলত এসব কাজই হলো এর মূল কাজ। এতক্ষণে নিশ্চয়ই বুঝতে পেরেছেন প্রোস্টেট গ্রন্থির কাজ সম্পর্কে।

আরো পড়ুনঃ ছেলেদের চুলের জন্য কোন তেল ভালো

আশা করি আজকের পোস্ট টি আপনাদের কাছে ভালো লেগেছে। পোস্ট টি পড়ে আপনি যদি উপকৃত হয়ে থাকেন তাহলে পোস্টটি শেয়ার করতে ভুলবেন না। প্রতিদিন এমন ভালো ভালো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন৷ এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। 18801 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url